সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:২০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
পিরোজপুরে ঝুকিপূর্ণ স্কুল ভবনের বারান্দায় শিক্ষার্থীদের লেখাপড়া

পিরোজপুরে ঝুকিপূর্ণ স্কুল ভবনের বারান্দায় শিক্ষার্থীদের লেখাপড়া

dynamic-sidebar

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর জেলার নাজিরপুরে একটি ঝুঁকিপূর্ণ প্রাথমিক বিদ্যালয়ের ভবনের বারান্দায় শিক্ষার্থীদের লেখাপড়া চলছে। ওয়াল, ভিম ফাটল দেখা দেয়া এ স্কুল ভবনের প্লাস্টার খসে সময়-অসময় চলটা (ইটের খোয়া, বালু, সিমেন্ট ঢালাইয়ের অংশ বিশেষ) শ্রেনী কক্ষে আচড়ে পড়ছে। ফলে শিক্ষার্থীরা বড় ধরনের দূরর্ঘটনার আশক্ষার মধ্যে রয়েছে।

সরজমিনে গিয়ে দেখাযায়, উপজেলার ৫৬ বুইচাকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তিনটি শ্রেনী কক্ষের দরজা, জানালা খুলে পড়ে যাওয়ার মত অবস্থায় রয়েছে। ক্লাস চলাকালিন সময় প্রায়ই ভবনের ভিতরের প্লাস্টারের সাথে ঢালাইয়ের অংশ খসে পড়ার ফলে কোমলমতি শিক্ষার্থীরা ছোট-খাট দুর্ঘটনার শিকার হচ্ছে। বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোস্মা হাসিনা খানম জানান, ২০১৭ সালে, ৫৬নং সরকারী প্রাথমিক বিদ্যালয় আমি জয়েন্ট করেছি। বিদ্যালয় ১৯৪২ সালে স্থাপিত হয়, ৯৫-৯৬ সালে পূন্য নির্ম্মান হয়। ভবনে ফাটল, ভিম ফাটল দেখা যায় এবং প্লাস্টার ঢালাই’র ছোট বড় অংশ ক্লাস কক্ষে খসে পড়ে শিক্ষার্থীদের টেবিলে মাথায় পড়ে আহত হওয়ার ঘটনা ঘটছে। অদিতি বিশ^াস স্কুল পরির্দশনে এসে সরোজমিনে ঝুকিপূর্ন ভবন দেখতে পেয়েছেন বলে জানাগেছে। তিনি শিক্ষার্থীদের স্কুলের ভবনের বাহিরে ক্লাস নিতে বলেছেন বলে প্রধান শিক্ষক জানান।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিকদার মোঃ আতিকুর রহমাণ জুয়েল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ৫৬নং প্রাথমিক বিদ্যালয় ভবনটি ঝুঁকিপূর্ন হয়েছে তাই উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে, এলজিডি থেকে একলক্ষ পঞ্চশ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে, যার দারা ৩টি কক্ষ বিশিষ্ট একটি টিনের ঘর করার জন্য, ঘরের কাজ চলমান রয়েছে, টিনের ঘরটি সম্পন্ন হলে ১০৯ জন শিক্ষার্থী নিয়মিত ক্লাস করতে পারবে। জরার্জীণ ও ঝুকির্পণ্য ভবনের জন্য জেলা শিক্ষা অফিসে তালিকা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে স্কুল কমিটির সভাপতি মনিরুজ্জামান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সল্ট টেষ্ট হয়েছে টেন্ডার হলে নতুন ভবনের কাজ শুরু হবে আশা করি, আর স্কুল ভবনটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে বলে তিনি জানান। অভিবাবক ও এলাকাবাসী কতৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net